মালয়েশিয়ার প্রতিরক্ষামন্ত্রী দাতুক সেরি ইসমাইল সাবরি ইয়াকোব বলেছেন, মালয়েশিয়ায় করোনার দ্বিতীয় ঢেউয়ের পরিস্থিতি মোকাবিলায় কন্ডিশনাল মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (এমসিও) শুক্রবার (১ জানুয়ারি) থেকে ৩১ মার্চ পর্যন্ত বাড়ানো হয়েছে।

তিনি বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয় করোনার ঝুঁকি মূল্যায়ন করেছে এবং দেখা গেছে করোনা আক্রান্তের সংখ্যা এখনও উল্লেখযোগ্যভাবে বাড়ছে।মন্ত্রী বলেন, সরকার সেঙ্গালোর, কুয়ালালামপুর এবং সাবাহতে শর্তাধীন বা বর্ধিত এমসিও-র অধীনে রাখা অন্যান্য এলাকা ব্যতীত দেশব্যাপী পুনরুদ্ধার এমসিও বাড়ানোর বিষয়ে সম্মত হয়েছে।

তিনি আরও বলেন, মুয়ার, জোয়ারের বুকিত পাসির কেজোরা জুয়ারা কর্মীদের হোস্টেলটি ২ জানুয়ারি থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত উন্নত এমসিওর অধীনে রাখা হয়েছে। সেনাই, জোহরে ওয়েস্টলাইট ১ এবং ২ শ্রমিক হোস্টেলও একই সময়ের মধ্যে বর্ধিত এমসিওর অধীনে রাখা হবে। তবে পাহাংয়ের বেনটংয়ের জালান গেন্টিংয়ের অ্যাপার্টমেন্ট রিয়াতে বর্ধিত এমসিও আজ শেষ হচ্ছে বলেও জানান তিনি।

এর আগে এমসিও লঙ্ঘনের জন্য ৩৪৭ জনকে আটক করা হয়েছিল। করোনা মহামারীর প্রাদুর্ভাবের কারণে গত বছরের ১৮ মার্চ থেকে দেশটি এমসিওর অধীনে ছিল।

আব্দুর রব (মালয়েশিয়া প্রতিনিধি)

Source :BD-pratidin