বাংলাপোস্ট২৪ ডেস্কঃ

সংখ্যাগরিষ্ঠ মোডারেট মুসলিমরা সারা দুনিয়াতেই খুব বিপদে আছে! এখন এঁদের অবস্থা হচ্ছে না ঘরকা না ঘাটকা টাইপ। লে হালুয়া ??

আমার মনে আছে, আই এস যখন খেলাফত নিয়ে আত্মপ্রকাশ করে তখন সারা দুনিয়া থেকে লাখে লাখে মুমিনগণ সেখানে হিজরত করেছিলেন একটা সহিহ ইসলামি কায়দায় জীবনযাপনের আশায়। ইসলামি অর্থ ব্যবস্থা, ইসলামি প্রতিরক্ষা এবং যুদ্ধ ব্যবস্থা, ইসলামি বিচার ব্যবস্থা, ইসলামি শাসন ব্যবস্থা, ইসলামি ব্যবসা-বানিজ্য, ইসলামি শিক্ষা ব্যবস্থা, ইসলামি পররাষ্ট্রনীতি ইত্যাদি পুনঃস্থাপিত হয়েছিল সেখানে। দুনিয়াভর এলেমদার মুসলিম এতে সম্মতি জ্ঞাপন করেছেন এবং অংশগ্রহণ (মাইগ্রেশান) করছে, এইটা কিন্তু একেবারে স্বতঃস্ফূর্ত মাইগ্রেশান ছিল! এই বংগদেশ থেকেও বহু লোক সেখানে শামিল হয়েছিল, বহু লোক ইচ্ছা থাকা স্বত্বেও সামর্থ্যের অভাবে শামিল না হইতে পারলেও উচ্ছাসভরে সমর্থনও দিয়েছিল। দিবেইনা বা কেন? একেবারে কোরআনের আলোকে এরকম শাসন ব্যবস্থা দুনিয়ায় কি আর কোথাও ছিল? আস্তাগফিরুল্লাহ!

এখন যেহেতু জানা গেল খুলাফায়ে রাশেদীনের পরে দুনিয়ার বুকে প্রতিষ্ঠিত একমাত্র খেলাফতও ইহুদিদের একটা চাল তখন সেই লাখো লাখো মুমিন বান্দাদের বিষয়ে মোডারেট মুসলিমরা কোন উচ্চবাচ্য করতে পারছেননা! তাদের গোমরাহ বলেও চালিয়ে দিতে পারছেন না! তাদের কাছে এখন আপাতদৃষ্টিতে মান বাঁচানোর একমাত্র উপায় হচ্ছে বাগদাদীকে ইহুদিদের চর বানানো! নইলে যে জাত চলে যায়! এইদিকে আবার কিছু নাস্তামাখা টাইপ বান্দর সেই পুরানা ফাইলপত্র ঘেটে উহাদের জায়গায় বেজায়গায় আঘাত দেয়া শুরু করছে ??

বাংলাপোস্ট২৪/মনির হোসাইন

ম্যানেজিং পার্টনার

তাকওয়া ইন্টারন্যাশনাল