গাজার দক্ষিণাঞ্চলে রাফা এলাকার কাছে রকেট হামলায় তিন ইসরায়েলি সেনা নিহত হয়েছেন। ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাস বলেছে, তারা এই হামলা চালিয়েছে।

এদিকে ফিলিস্তিনের স্বাস্থ্য কর্মকর্তারা বলেছেন, গতকাল রোববার ইসরায়েলি সেনাদের হামলায় কমপক্ষে ১৯ জন নিহত হয়েছেন। পাল্টা এই হামলার দায় নিয়েছে ইসরায়েল।
মিসরের রাজধানী কায়রোতে গাজায় যুদ্ধবিরতি নিয়ে আলোচনার মধ্যেই এই হামলার ঘটনা ঘটল।

ইসরায়েলি সেনাবাহিনী বলছে, গাজা সীমান্তবর্তী ইসরায়েলের দক্ষিণাঞ্চলে কেরেম শালম এলাকায় ১০টি রকেট হামলা চালানো হয়েছে। হামলার পরে ত্রাণবাহী ট্রাক ঢোকা বন্ধ করে দেওয়া হয়েছে। অন্য ক্রসিংগুলো খোলা রয়েছে।

হামাসের সশস্ত্র শাখা বলেছে, ক্রসিংয়ে ইসরায়েলি সেনাবাহিনীর একটি ঘাঁটিতে তারা রকেট হামলা চালিয়েছে। তবে কোথা থেকে ওই হামলা চালানো হয়েছে, তা নিশ্চিত করেনি হামাসের ওই সশস্ত্র শাখা। হামাসের একটি সূত্র গণমাধ্যমকে বলেছে, বাণিজ্যিক কাজে ব্যবহৃত ওই ক্রসিং তাদের লক্ষ্যবস্তু ছিল না।

মিসর সীমান্তের কাছে রাফা এলাকায় ১০ লাখের বেশি ফিলিস্তিনি আশ্রয় নিয়েছেন। হামাসের এই হামলার কিছুক্ষণ পরেই রাফা এলাকার একটি বাড়িতে ইসরায়েলি বিমান হামলায় তিনজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন।

পাল্টা এই হামলার কথা স্বীকার করেছে ইসরায়েলি সেনাবাহিনী। হামাস হামলায় ঢাল হিসেবে বেসামরিক নাগরিকদের ব্যবহার করার কথা অস্বীকার করেছে।