মহান বিজয় দিবস উপলক্ষে আওয়ামী লীগের বিজয় শোভাযাত্রায় যোগ দিতে দলটির নেতা-কর্মীরা রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানসংলগ্ন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন এলাকায় জড়ো হচ্ছেন।

শোভাযাত্রাটি আজ শনিবার বেলা আড়াইটায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন এলাকা থেকে শুরু হওয়ার কথা। শোভাযাত্রাটি শাহবাগ, এলিফ্যান্ট রোড, সায়েন্স ল্যাব, কলাবাগান, মিরপুর রোড হয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিবিজড়িত ধানমন্ডি ৩২ নম্বরের ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে গিয়ে শেষ হবে।

বেলা দেড়টার দিকে দেখা যায়, লাল-সবুজ পোশাক পরে ইতিমধ্যে আওয়ামী লীগের অনেক নেতা-কর্মী ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন এলাকায় জড়ো হয়েছেন।

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন ও এর আশপাশে জড়ো হওয়া নেতা-কর্মীরা স্লোগান দিচ্ছেন। নানান বাদ্যযন্ত্র বাজাচ্ছেন।

ট্রাকের ওপর শোভাযাত্রার মঞ্চ সাজানো হয়েছে। শোভাযাত্রার জন্য বেশ কয়েকটি ট্রাক এনে রাখা হয়েছে।

শোভাযাত্রায় অংশ নিতে রাজধানীর গেন্ডারিয়া এলাকা থেকে এসেছেন মেহেরুন্নেছা। তিনি বলেন, ‘বিজয় শোভাযাত্রায় অংশ নিতে সকাল ৯টায় এসেছি। ভালো লাগছে।’

রাজধানীতে এই শোভাযাত্রার আয়োজন করেছে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আওয়ামী লীগ। শোভাযাত্রায় প্রধান অতিথি হিসেবে থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান। অনুষ্ঠানে আওয়ামী লীগের কেন্দ্রীয় ও ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের নেতারা বক্তব্য দেবেন।

রাজধানীর পাশাপাশি সারা দেশে একসঙ্গে এই ‘বিজয় শোভাযাত্রা’ কর্মসূচির আয়োজন করেছে আওয়ামী লীগ।

কর্মসূচি সফলভাবে বাস্তবায়নের জন্য আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর সর্বস্তরের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

গতকাল শুক্রবার (১৬ ডিসেম্বর) সারা দেশে উদ্‌যাপিত হয় মহান বিজয় দিবস।