ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান আব্দুল লতিফ নেজামী আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। সোমবার রাত ৮টা ২৫ মিনিটে ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতালে মৃত্যুবরণ করেন তিনি।

ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতি ফয়জুল্লাহ এ তথ্য জানিয়েছেন।তিনি বলেন, সায়েদাবাদের বাসায় ইফতারের পর ওযু করতে গিয়ে পড়ে যান তিনি। তারপর কাকরাইলের ইসলামী ব্যাংক হাসপাতালে নিয়ে আসা হলে তাকে মৃত ঘোষণা করা হয়।

তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন খেলাফত মজলিসের আমির অধ্যক্ষ মাওলানা মু ইসাহাক ও মহাসচিব অধ্যাপক ড.আহমদ আব্দুল কাদের। নেতৃদ্বয় বলেন, তার ইন্তেকালে জাতি একজন আদর্শবান ধর্ম প্রচারককে ও ইসলামী রাজনীতিবিদকে হারালো। নেতৃবৃন্দ আল্লাহতায়ালার দরবারে মরহুমের রূহের মাগফেরাত ও জান্নাতের উচ্চ মাকাম কামনা করেন এবং তার শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

মৃত্যুকালে আবদুল লতিফ নেজামীর বয়স হয়েছিল ৮৪ বছর। তিনি দুই ছেলে, দুই মেয়ে, স্ত্রীসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

২০১২ সালে মুফতি ফজলুল হক আমিনীর ইন্তেকালের পর ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান হন মাওলানা আবদুল লতিফ নেজামী। দলটি আগে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের গুরুত্বপূর্ণ শরিক থাকলেও কয়েক বছর আগে ঘোষণা দিয়ে জোট ত্যাগ করেন তারা।