অনলাইন ডেস্ক :

আজ শুক্রবার সকাল দশটা থেকে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। বৃষ্টি উপেক্ষা করে সিনিয়র-জুনিয়র শিল্পীরা এফডিসিতে ভিড় করছেন।  শান্তিপূর্ণভাবে সকাল থেকে ভোট চললেও বেলা সাড়ে এগারটার পরে হঠাৎই পরিচালক সমিতির সামনে পরিবেশ উত্তপ্ত হয়ে ওঠে। পরিচালক সমিতির অভিযোগ, তাদের এফডিসিতে ঢুকতে দিতে হবে। 

এব্যাপারে পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন অভিযোগ করেন, এফডিসিতে শিল্পী সমিতির ভোটার বাদে, অন্য কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না। আমাদের দাবি পরিচালক সমিতির সদস্যসহ সব সমিতির কলাকুশলীদের এফডিসিকে ঢুকতে দিতে হবে। এক পর্যায়ে পরিচালক সমিতির উত্তপ্ত পরিবেশ শান্ত করতে সেখানে হাজির হন এফডিসির এমডি আবদুল করিম ও শিল্পী সমিতির সাবেক সভাপতি ও বর্তমান সভাপতি পদপ্রার্থী মিশা সওদাগর। বদিউল আলম খোকন তাদের কাছে জানতে চান, আজ এফডিসি কার নিয়ন্ত্রণে। জবাবে এমডি বলেন, আজ যেহেতু চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। তাই শিল্পী সমিতির নির্বাচন কমিশন এফডিসি নিয়ন্ত্রণ করছেন। প্রধান নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চন নির্দেশে এ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

পাল্টা জবাবে বদিউল আলম খোকন জানান, পরিচালক সমিতি এ সিদ্ধান্ত মানেন না। এসময় মিশা সওদাগর তাকে বোঝানোর চেষ্টা করলে তারা বাক-বিতণ্ডায় জড়িয়ে পড়েন। এর এক পর্যায়ে মিশা সওদাগর ও এফডিসির এমডি পরিচালক সমিতি ত্যাগ করলে সমিতির মহাসচিব বদিউল আলম খোকন উত্তেজিত হয়ে লোকজন নিয়ে এর প্রতিবাদ জানান। তার নেতৃত্বে এফডিসিতে বিক্ষোভ মিছিল বের করে পরিচালক সমিতি।

উল্লেখ্য, আজ শুক্রবার শিল্পী সমিতির নির্বাচন উপলক্ষে বিএফডিসির গেটে ও ভেতরে সকাল থেকেই পুলিশ ও র‌্যাব সদস্যরা উপস্থিত রয়েছেন। সেখানে নিমন্ত্রিত মিডিয়াকর্মী ও চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্য বাদে অন্য কোনো সমিতির সদস্যদের ঢুকতে দেওয়া হচ্ছে না। এফডিসি গেটে সবার কাছেই তাদের পরিচয় জানতে চাওয়া হচ্ছে। 

বাংলাদেশ সময় :১২৩২ ঘন্টা ,২৫ অক্টোবর টো১৯
বাংলাপোস্ট২৪/জামিল