অনলাইন ডেস্ক :

ক্যাসিনো কারবারের সঙ্গে জড়িত এবং অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে গণপূর্ত অধিদপ্তরের ১১ কর্মকর্তার বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা জারি করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল দুদক থেকে পুলিশের বিশেষ শাখার (এসবি) ইমিগ্রেশন শাখায় পাঠানো এক চিঠিতে এ নিষেধাজ্ঞা জারির অনুরোধ জানানো হয়েছে।
এছাড়া ক্ষমতার অপব্যবহার, ঘুষগ্রহণ ও ঋণ কেলেঙ্কারির অভিযোগ অনুসন্ধানে জিজ্ঞাসাবাদের জন্য ঢাকা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সৈয়দ মাহবুবুর রহমানকে তলব করেছে দুদক। আগামী ৬ নভেম্বর বেলা ১১টায় দুদকের সেগুনবাগিচার কার্যালয়ে হাজির হতে গতকাল বুধবার নোটিশ পাঠানো হয়েছে। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য নোটিশ পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন। অনুসন্ধান কর্মকর্তা দুদকের উপপরিচালক আবু বকর সিদ্দিক ঢাকা ব্যাংকের

প্রধান কার্যালয়ের ঠিকানায় নোটিশটি পাঠিয়েছেন।

অন্যদিকে, ক্যাসিনো কারবার ইস্যুতে দুদকের অনুসন্ধান দলের প্রধান ও সংস্থাটির পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের দপ্তর থেকে পাঠানো চিঠিতে বলা হয়, সংশ্লিষ্টদের বিরুদ্ধে দেশে মানিলন্ডারিংসহ বিদেশে অর্থ পাচারের অভিযোগ রয়েছে। এ বিষয়ে দুদকের অনুসন্ধানে বিষয়টির প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। দুদকের কাছে অভিযুক্তদের দেশ ছেড়ে অন্য দেশে যাওয়ার তথ্য থাকায় এ বিষয়ে কার্যকর ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানানো হয়েছে।
নিষেধাজ্ঞাপ্রাপ্তদের মধ্যে রয়েছেনÑ গণপূর্ত অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী উৎপল কুমার দে, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আব্দুল মোমেন চৌধুরী ও রোকন উদ্দিন, নির্বাহী প্রকৌশলী স্বপন চাকমা, মোহাম্মদ শওকত উল্লাহ, মোহাম্মদ ফজলুল হক, আবদুর কাদের চৌধুরী, আফসার উদ্দিন ও

ইলিয়াস আহমেদ, কর্মকর্তা সাজ্জাদুল ইসলাম ও জ্যেষ্ঠ সহকারী মুমিতুর রহমান।
চলতি বছরের ১৮ সেপ্টেম্বর ক্যাসিনোবিরোধী অভিযান শুরু করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এর পরপরই দুদক অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ খতিয়ে দেখার সিদ্ধান্ত নিয়ে কাজ শুরু করে। এর আগে গত ২৩ অক্টোবর তিন সংসদ সদস্যসহ ২৩ জনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা জারির জন্য চিঠি দিয়েছিল সংস্থাটি।

বাংলাদেশ সময় :৭২৩ ঘন্টা ,৩০অক্টোবর ১৯
বাংলাপোস্ট২৪/ জামিল
সূত্র: আমাদের সময়

বাংলাদেশ সময় :৭২৩ ঘন্টা ,৩০অক্টোবর ১৯
বাংলাপোস্ট২৪/ জামিল