অনলাইন ডেস্ক :( চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ):

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) দৃষ্টি প্রতিবন্ধী শুক্কুর আলম নামের এক শিক্ষার্থীকে মারধর করেছে শাটল ট্রেনের বগিভিত্তিক বিজয় গ্রুপের কর্মী মোরশেদুল আলম রিফাত। গতকাল রবিবার রাত ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী হলের মোড়ে সামান্য কথা কাটাকাটিকে কেন্দ্র করে  মারধর করার অভিযোগ উঠে ওই ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে।

আহত শুক্কুর আলমকে তার সহপাঠীরা উদ্ধার করে বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারে নিয়ে যায়।
মারধরকারী রিফাত বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী। অপরদিকে মারধরের শিকার শুক্কুর আলম দর্শন বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী।

জানা যায়, সোমবার পরীক্ষা থাকায় দোকান থেকে রুটি কিনতে গিয়েছিলেন শুক্কুর আলম। পরে ছাত্রলীগের বিজয় গ্রুপের কর্মী রিফাত সেখানে তাকে অকারণে নানা ধরনের প্রশ্ন করে উত্ত্যক্ত করলে শুক্কুর আলম প্রতিবাদ করেন। এ সময় তিনি রুটি কিনে সোহরাওয়ার্দী হলের কাছাকাছি আসলে পেছন থেকে এসে তার ওপর হামলা করেন রিফাত। এ সময় লাথি দিয়ে পরে কিল ঘুষি দিতে থাকে মুখ মন্ডলে, ফলে শুক্কুরের কিছুদিন আগে অপারেশন করা চোখেও প্রচণ্ড আঘাত পায়।

জানা যায়, অধিকাংশ সময় নেশাগ্রস্ত থাকেন মারধরকারী রিফাত। এর আগেও তার নামে প্রশাসনের কাছে নেশাগ্রস্তের কারণে অভিযোগ আসে।

এদিকে এ  ঘটনায় বিক্ষুব্ধ প্রতিবন্ধী ছাত্র সমাজের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (ডিসকু) রাত ৯টায় সোহরাওয়ার্দী হলের সামনে বিক্ষোভ মিছিল করে। এ সময়  মারধরকারীকে দ্রুত গ্রেপ্তারের দাবি জানান তারা।

ডিসকুর সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক বলেন, ওই ছাত্রলীগ কর্মীর বিচারের দাবিতে সোমবার বিশ্ববিদ্যালয় প্রশাসনকে লিখিত আকারে জানানো হবে। এর আগেও অনেক ঘটনায় আমরা ছাত্রলীগকে ছাড় দিয়েছি। কিন্তু এবার আমরা মারধরকারী রিফাতকে গ্রেপ্তার না করা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাব।

চবি মেডিক্যাল সেন্টারে কর্তব্যরত ডাক্তার শুভাশিষ চৌধুরী বলেন, মুখমন্ডলে কিল-ঘুষি দেওয়ার ফলে চোখে আঘাত পেয়েছে। আমরা প্রাথমিকভাবে তাঁকে চিকিৎসা দিয়েছি। অবস্থা বেগতিক হলে চট্টগ্রাম মেডিক্যাল কলেজে তাকে স্থানান্তর করা হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হানিফ মিয়া বলেন, এটি খুবই মর্মান্তিক ঘটনা। আমরা শুক্কুরকে দেখে এসেছি। তাকে প্রাথমিকভাবে ট্রিটমেন্ট দেওয়া হয়েছে। বর্তমানে সে বিশ্ববিদ্যালয় মেডিক্যাল সেন্টারে আছে। লিখিত অভিযোগ দিলে আমরা এ বিষয়ে ব্যবস্থা নেব। 

বাংলাদেশ সময় :৬৪০ ঘন্টা ,১১নভেম্বর ২০১৯.
বাংলাপোস্ট /জামিল