নিজস্ব প্রতিবেদক ঢাকা :

চাঁদপুরের ছেলে মো. মাহবুব হোসেন। পড়াশোনা করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিভিল অ্যান্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগে। স্নাতক সম্পন্ন করে ২০০৬ সালে গ্রামীণ ফোনে সিস্টেম ইঞ্জিনিয়ার হিসেবে কর্মজীবন শুরু করেন। যদিও ছোট বেলা থেকে স্বপ্ন দেখতেন উদ্যাক্তা হওয়ার, কিন্তু পরিবারের ইচ্ছাতেই গ্র্যাজুয়েশন সম্পন্ন করে যোগ দেন বেসরকারি প্রতিষ্ঠানে।

কর্মজীবনে থাকাকালীন সময়ে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন মেধাবী প্রকৌশলী মাহবুব। ছোট বেলার স্বপ্ন বাস্তবায়নে উদ্যাক্তা হওয়ার স্বপ্ন মাথায় ঘুরপাক খেতে থাকে তাঁর। সেই স্বপ্নের বাস্তব রুপ দিতে চাকরি ছাড়ার সিদ্ধান্ত নেন মাহবুব। অবশেষে ২০১৭ সালের জুলাই মাসে গ্রামীণ ফোনের চাকরি ছেড়ে দেন।

তবে উদ্যাক্তা হওয়া যে চ্যালেঞ্জের, সেই চ্যালেঞ্জ নিয়েই অটো মোবাইল সেক্টরে বিনিয়োগ করার সিদ্ধান্ত নেন মাহবুব। কারণ এ সেক্টরে উচ্চ শিক্ষিত ও দক্ষ মানুষের অভাব, এছাড়াও আস্থা এবং বিশ্বাসের একটা ঘাটতি রয়েছে মানুষের। তাই চ্যালেঞ্জ হিসেবে এ খাতেই ব্যবসা করার সিদ্ধান্ত নেন।

এরই অংশ হিসেবে তাঁরই গ্রামীণ ফোনের দীর্ঘ দিনের সহকর্মী ও বুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের স্নাতক মনসুর উল আলমকে সঙ্গে নিয়ে রাজধানীর মিরপুরের কালশী রোড এলাকায় ২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে গড়ে তুলেন অটো মোবাইল ওয়ার্কশপ আরডেন্ট ভেহিকেল এক্সপার্ট।

যেখানে হাইব্রিড গাড়িসহ সকল প্রকার গাড়ির ইঞ্জিন, মেকানিক্যাল, এসি, ইলেক্ট্রিক্যাল, ডেন্টিং ও পেইন্টিংসহ যাবতীয় কাজ আধুনিক যন্ত্রপাতি, দক্ষ টেকনিশিয়ান ও ইঞ্জিনিয়ার দ্বারা করা হয়। এখানে ইঞ্জিনিয়ার দ্বারা জটিল সমস্যার সঠিক ভাবে নিরুপন ও সমাধান করা হয় বলে জানান প্রতিষ্ঠানটির কর্মকর্তারা।

আরডেন্ট ভেহিকেল এক্সপার্টের ম্যানেজিং পার্টনার মো. মাহবুব হোসেন বাংলাপোস্টকে বলেন, এ সেক্টরে মানুষের আস্থা ও বিশ্বাসের অভাব। সেই জায়গা থেকেই এ সেক্টরে ব্যবসা করার সিদ্ধান্ত নেই। তিনি বলেন, এ খাতে দক্ষ টেকনিশিয়ানের অভাব। অনেক জায়গায় সঠিক সমস্যা নিরুপন না করেই গাড়ি মেরামত করা হয়। আমরা এ বিষয়টিকে সর্বোচ্চ গুরুত্ব দেই। আমাদের সততা ও নিষ্ঠার কারণে অল্প সময়েই গ্রাহকদের সাড়া পেয়েছি। গ্রাহকদের আস্থা ও ভালোবাসায় আমরা আরডেন্ট ভেহিকেল এক্সপার্টকে সারা দেশের মধ্যে অনন্য একটি ব্র্যান্ডে পরিণত করতে চাই।

সেবা নিতে চাইলে গ্রাহকেরা নিম্নোক্ত নম্বরে ০১৭১১৩২৩০৩২/০১৮৬৬৩০৫০০৯ যোগাযোগ করতে পারেন। এছাড়াও ফেইসবুক পেইজ https://www.facebook.com/ardentvexpert/ কিংবা গুগল ম্যাপে
https://goo.gl/maps/W2ACSGefedfihwr89 লোকেশন দেখে চলে যেতে পারেন এই গাড়ির মেরামত ওয়ার্কশপে।

আরডেন্ট ভেহিক্যাল এক্সপার্ট কাজী এ্যাসপারাগ্যাস ফুড আইল্যান্ড কালশীর বিপরীত পাশে ও কালশী স্টিল ব্রীজের সন্নিকটে) কালশী রোড, মিরপুর, ঢাকা।

বাংলাদেশ সময় : ১৪২০ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৯

বাংলাপোস্ট২৪/জামিল