অনলাইনডেস্ক:

নভেল করোনাভাইরাস মহামারি আকারে ছড়িয়ে পড়েছে যুক্তরাজ্যে। দেশটিতে হু হু করে বাড়ছে লাশের সংখ্যা। এরই মধ্যে মৃত্যু হয়েছে ১০ হাজার ৬১২ জনের। আক্রান্তের সংখ্যা ৮৪ হাজার ২৭৯ জন। এ ভাইরাসে বয়স্কদের মৃত্যু হচ্ছে, এমন ধারণা তৈরি হলেও এবার যুক্তরাজ্যের বার্টন-অন-ট্রেন্ট এলাকায় দু’সপ্তাহের ব্যবধানে একই পরিবারে মা-বাবা ও কন্যার মৃত্যু হয়েছে।

কেইথ (৮৮) এবং জেন ম্যাকভিচার (৮২) দুই সপ্তাহ আগে কভিড -১৯-এ পজেটিভ হওয়ার পর মারা গেছেন। এর পরই তাদের কন্যা স্টাফোর্ডশায়ার পুলিশের সাবেক অপরাধ বিশ্লেষক ৬২ বছর বয়সী জেইন গারভের মাঝে করোনার উপসর্গ দেখা যায়। পরে তিনিও মারা যান।

তার ছোট ভাই ৬০ বছর বয়সী রিচার্ড ম্যাকভিকার বলেছিলেন যে, এত অল্প সময়ের মধ্যেই পরিবারের অর্ধেক সদস্যকে হারানো খুবই কষ্টদায়ক। আমার মনে হচ্ছে কেউ আমার হৃদয় ছুরি দিয়ে কেটে নিয়েছে।

রিচার্ড শনিবার ঘোষণা করেছিলেন যে, তাদের দু’জনের মা জেন ভাইরাসজনিত কারণে মারা গেছেন। তিনি ফেসবুকে লেখেন,’হৃদয় বিদারক ও আক্ষেপের সাথে বলতে হচ্ছে জেন জীবনের লড়াইয়ে পরাজিত হয়েছে। তবে কমপক্ষে আমাদের জেইন স্বাচ্ছন্দ্য আছে, সে মা ও বাবাকে নিয়ে ফিরে এসেছে।

মারা যাওয়ার আগে জেইন ফেসবুকে একাধিক বার্তা শেয়ার করেছিলেন এবং তার বন্ধুদের সরকারের লকডাউন ব্যবস্থা মেনে চলার আহ্বান জানিয়েছিলেন। তিনি তার প্রোফাইল ছবিটি বদলে ‘বাড়িতে থাকুন, এটি জীবন বাঁচাতে পারে’ লেখা একটি ছবি ব্যবহার করেছিলেন।

রিচার্ড বন্ধুদের বলেছিলেন, ‘পরিবারের আরও সদস্য যারা স্টাফোর্ডশায়ারে থাকে তাদের জন্য এটা ‘হরর মুভির মতো’ কারণ তাদের ক্রমবর্ধমান করোনাভাইরাস মহামারির মধ্যে এখন একটি ট্রিপল জানাজার আয়োজন করতে হবে। সরকারের কঠোর সামাজিক দূরত্বের নিয়মগুলির কারণে, জানাজায় শুধুমাত্র পরিবারের নিকটস্থ সদস্যরা অংশ নিতে পারবেন।’

সূত্র- ইভিনিং স্ট্যান্ডার্ড।