নিষেধাজ্ঞা শেষে দেশে ফেরার পর থেকেই একের পর এক ঘটনায় বিতর্কের সৃষ্টি হচ্ছে সাকিব আল হাসানকে নিয়ে। ৫ নভেম্বর দেশে ফিরে পরদিনই তিনি জনসমাগমে গিয়ে একটি সুপারশপ উদ্বোধন করেন। এরপর কলকাতায় যান ঝটিকা সফরে।

সংবাদমাধ্যমের খবর, সাকিব কলকাতায় গিয়েছিলেন পূজা উদ্বোধন করতে। পূজার আয়োজকেরাও সংবাদমাধ্যমে এই তথ্য দিয়েছেন। অনুষ্ঠানের ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

সাকিবের পূজা উদ্বোধন করা দেশে অনেকেই সহজভাবে নিতে পারেননি। সামাজিক যোগাযোগমাধ্যমে কয়েক দিন ধরেই হচ্ছে তীব্র সমালোচনা। এর মধ্যেই গতকাল রাতে সিলেটের এক তরুণ ফেসবুক লাইভে এসে সাকিবকে হত্যার হুমকি দেন। তবে সাকিবের দাবি, কলকাতায় তিনি পূজা উদ্বোধন করতে যাননি।আজ নিজের ইউটিউব চ্যানেলে দেওয়া ভিডিও বার্তায় সাকিব বলেন, ‘আমি নিজেকে একজন গর্বিত মুসলমান মনে করি। আমি সেটাই চেষ্টা করি পালন করার। ভুলত্রুটি হবেই, ভুলত্রুটি নিয়েই আমরা জীবনে চলাচল করি। আমার কোনো ভুল হয়ে থাকলে অবশ্যই আমি আপনাদের কাছে ক্ষমা প্রার্থনা করছি। খবর কিংবা সামাজিক যোগাযোগমাধ্যম—সবখানে এসেছে, আমি নাকি পূজার উদ্বোধন করতে গিয়েছি। আমি কখনোই পূজার উদ্বোধন করিনি বা উদ্বোধন করতে যাইনি।’