স্পেশাল করেসপন্ডেন্ট, ঢাকা : বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে যুক্তরাজ্য শাখা বিএনপির উদ্যোগে পর্যায়ক্রমে যুক্তরাজ্যের অধিকাংশ হাসপাতালে মাসব্যাপী রাতের খাবার সরবরাহ করা হচ্ছে । কভিড-১৯ এর চিকিৎসায় নিবেদিত ডাক্তার,নার্স ও অন্যান্য কর্মকর্তাসহ ন্যাশনাল হেলথ সার্ভিস বা এনএইচএস কর্মীদের প্রতি সম্মান ও সহমর্মিতা জানিয়ে তাঁদেরকে উপহার হিসাবে খাদ্য সামগ্রী হস্তান্তর করছে যুক্তরাজ্য বিএনপি ও বিএনপির ইউনিট সমূহ ।

এই কর্মসূচিতে বিএনপি নিজ নিজ এলাকার হাসপাতালগুলোতে খাবার সরবরাহ করছে। যুক্তরাজ্য বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক পারভেজ মল্লিক জানান, মূলত যেসকল জাতীয়তাবাদী আদর্শে বিশ্বাসী বাংলাদেশিরা ব্রিটেনে বেড়ে উঠেছেন বা বিভিন্নভাবে যুক্তরাজ্যে স্থায়ীভাবে বসবাস করছেন বা রাজনৈতিক আশ্রয়প্রার্থী হয়ে যুক্তরাজ্যে আছেন, তাদের অনেকেই এনএইচএস এর সেবা নিয়ে সুস্থ হয়েছেন এবং নতুন জীবন ফিরে পেয়েছেন । এই বিশ্ব মহামারী করোনার সংক্রমনে সারা পৃথিবী যখন দিশেহারা, ঠিক এই সময়ে চিকিৎসাকর্মীরা নিরলশ ভাবে কাজ করে যাচ্ছেন । অক্লান্তভাবে করোনা ভাইরাসে আক্রান্তদের সেবা দিয়ে যাচ্ছেন । তারা মানুষকে বাঁচানোর জন্য নিজের জীবন বাজি রেখে যে যুদ্ধ করে যাচ্ছেন। তাঁদের এই মহান কাজের স্বীকৃতি স্বরূপ বিএনপি এরই মধ্যে বার্মিংহাম চিলড্রেনস হসপিটাল, বার্মিংহাম উইমেন্স হসপিটাল, কুইনমেরী হসপিটাল সিটক্যাপ, কুইন এলিজাবেথ হসপিটাল উলউইচ, নিউহ্যাম হসপিটাল, রয়েল ভিক্টোরিয়া হসপিটাল বেলফাস্ট, উলসটার হসপিটাল, ডান্দল্যান্ড, বেলফাস্ট এবং বার্নেট হসপিটালে বিএনপির নেতাকর্মীরা রাতের খাবার সরবরাহ করেছেন ।

সংশ্লিষ্ট হাসপাতালগুলোতে কর্মরত স্টাফদের পক্ষ থেকে খাবার গ্রহণ করা হয় এবং ধন্যবাদ জানানো হয় । পর্যায়ক্রমে যুক্তরাজ্যের সবগুলো হাসপাতালে সারা মাসব্যাপী রাতের খাবার সরবরাহ কর্মসূচী চলমান থাকবে।

বাংলাদেশ সময় : ০৪১৫ ঘণ্টা, মে ০৪, ২০২০