ইসমাইল হোসেন স্বপন, ইতালি প্রতিনিধি :

ইতালির রোমে মহান বিজয় দিবস উপলক্ষে রোম মহানগর বিএনপি শাখার আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছ।
সোমবার (১৬ ডিসেম্বর) সন্ধ্যায় রোমের স্থানীয় হল রুমে আয়োজিত অনুষ্ঠানে সাইফুল ইসলামের (ভারপ্রাপ্ত সা. সম্পাদক,রোম মহানগর বিএনপি) সঞ্চলনায় সভাপতিত্ব করেন হুমায়ুন কবির(সভাপতি,রোম মহানগর বিএনপি)। 
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইতালি বিএনপি শাখার সভাপতি হাজী মোঃ আব্দুর রাজ্জাক এবং প্রধান বক্তা ছিলেন ঢালি নাসির উদ্দিন ( সাধারণ সম্পাদক,ইতালি বিএনপি)।
এ সময় প্রধান অতিথি তার ব্যক্তবে বলেন, গণতন্ত্র এখন অস্তমিত। আর এই অস্তমিত গণতন্ত্র কে পুনরুদ্ধার করতে হবে। বিএনপির সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান তিনি।
প্রধান বক্তা বলেন,”এতো ত্যাগের বিনিময়ে এই স্বাধীনতা কিন্তু দেশের মানুষ এই স্বাধীনতার সুফল থেকে বঞ্চিত, বঞ্চিত বিজয়ের আনন্দ থেকে। বেগম খালেদা জিয়াকে মুক্ত করার জন্য  আন্দোলন ও সংগ্রাম চালিয়ে যেতে সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ব হতে বলেন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিনিয়র সহ –সভাপতি আমিনুর রহমান সালাম, সাবেক সভাপতি শাহ  সাইফুর রহমান ছোটন,ফিরোজ খান, মাসুম বিশ্বাস, আব্দুল কাদের বেপারী, সিনিয়র  যুগ্ম সাধারণ সম্পাদক  তৌহিদ কাদের, আলআমিন বিশ্বাস,সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান রতন, আব্দুল মান্নান হীরা।
আলোচনা সভার সার্বিক তত্ত্বাবধানে ছিলেন, রোম মহানগর বিএনপির সিনিয়র সহ–সভাপতি সিরাজুল ইসলাম মৃধ্যা।