বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের উদ্যোগে আয়োজিত নির্ধারিত শাখা দায়িত্বশীলদের নিয়ে দুইদিন ব্যাপী স্কিলস ডেভেলপমেন্ট প্রোগ্রামের সমাপনী অধিবেশনে কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ মনির হোসাইন বলেন,
ভারত থেকে আসা ঢলের পানিতে সিলেট-সুনামগঞ্জের অধিকাংশ এলাকা দ্বিতীয় বারের মতো বন্যায় প্লাবিত হয়েছে। ক্রমাগত বন্যার পানি বাড়ছে। বন্যাদুর্গত এলাকার মানুষ অবর্ণনীয় দুর্দশার মধ্যে দিনাতিপাত করছে। জনজীবন দুর্বিষহ হয়ে উঠেছে। তিনি সিলেটের বন্যাদুর্গতদের সাহায্যে সবাইকে সামর্থ্যের সর্বোচ্চ দিয়ে এগিয়ে আসার আহ্বান জানিয়ে বলেন, সেনাবাহিনীর নেতৃত্বে জরুরীভিত্তিতে পর্যাপ্ত সরকারী ত্রাণের ব্যবস্থা করতে হবে। এবং সমাজের বিত্তবানদের বিশেষ করে বিদেশে অবস্থানকারী সকলের প্রতি সাহায্যের আহ্বান করেন।

২ দিনব্যাপী স্কিলস ডেভেলপমেন্ট প্রোগ্রামে বিভিন্ন বিষয়ে আলোচনা পেশ করেন খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের, খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব এবিএম সিরাজুল মামুন, খেলাফত মজলিসের যুগ্ন মহাসচিব ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, খেলাফত মজলিসের কেন্দ্রীয় প্রশিক্ষণ ও প্রকাশনা সম্পাদক অধ্যাপক কাজী মিনহাজুল আলম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের অধ্যাপক মুজাহিদুল ইসলাম, খেলাফত মজলিসের ওলামা বিষয়ক সম্পাদক মুফতি ওযায়ের আমীন, সাবেক কেন্দ্রীয় সভাপতি প্রকৌশলী আবদুল হাফিজ খসরু, মাওলানা ইলিয়াস আহমদ।

সংগঠনের সেক্রেটারি জেনারেল বিলাল আহমদ চৌধুরীর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের সাবেক কেন্দ্রীয় সভাপতি এডভোকেট শায়খুল ইসলাম, মাওলানা মনসুরুল আলম মনসুর, সাবেক জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি এডভোকেট এনায়েত রাব্বি একরাম।

এছাড়াও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় প্রশিক্ষণ ও ক্যাম্পাস সম্পাদক মুহাম্মদ রায়হান আলী, বায়তুলমাল ও প্রচার সম্পাদক কে এম ইমরান হুসাইন, অফিস ও প্রকাশনা সম্পাদক আলমগীর হোসাইন, কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তর সভাপতি মুহাম্মদ ইসমাঈল খন্দকার, কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদ সদস্য ও মৌলভীবাজার শহর সভাপতি হাসান আহমাদ খান, কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণ সভাপতি আহসান আহমাদ খান প্রমুখ।