বাংলাপোস্ট২৪:

দেশের অন্যতম বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স ভারত থেকে বাংলাদেশিদের ফেরাতে বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করেছে।

শুক্রবার (১৭ এপ্রিল) এক বিবৃতিতে ইউএস-বাংলা কর্তৃপক্ষ এসব তথ্য জানিয়েছে। প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে ভারতে আটকে পড়া বাংলাদেশিদের ফেরাতে ২০ এপ্রিল থেকে ২৫ এপ্রিল পর্যন্ত মোট ৬টি বিশেষ ফ্লাইটে চেন্নাই থেকে ঢাকা এবং ২১ ও ২৩ এপ্রিল দু’টি ফ্লাইটে কলকাতা থেকে ঢাকায় ফ্লাইট পরিচালিত হবে। দু’টি রুটেই ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে ইউএস বাংলা।

২০ থেকে ২৫ এপ্রিল প্রতিদিন (৬ দিন) চেন্নাই থেকে বিএস-২১০ ফ্লাইট স্থানীয় সময় বেলা ১২.১৫ মিনিটে রওনা দিয়ে দুপুর ৩টা ১৫ মিনিটে ঢাকা পৌঁছাবে।

অন্যদিকে ২১ এপ্রিল এবং ২৩ এপ্রিল  (২ দিন) কলকাতা থেকে বিএস-৩৩২ ফ্লাইট স্থানীয় সময় বেলা ১১.৩০ মিনিটে রওনা দিয়ে  দুপুর ১টায় ঢাকা পৌঁছাবে।

ইউএস বাংলা কর্তৃপক্ষ জানিয়েছে, গত এক মাসের বেশি সময় ভারতের বিভিন্ন অঞ্চলে আটকে আছে সহস্রাধিক বাংলাদেশি। আকাশপথে যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ার কারণে তারা কোনোভাবেই দেশে ফিরে আসতে পারছিল না, এ অবস্থায় বাংলাদেশ ও ভারত সরকারের মধ্যস্থতায় বাংলাদেশি যাত্রীদের ফিরিয়ে আনতে সহযোগিতার হাত বাড়িয়েছে ইউএস বাংলা এয়ারলাইন্স। 

এই ফ্লাইটগুলোর টিকিট নিয়ম মেনেই বিক্রি করা হবে। এই ফ্লাইটের যাত্রী অবশ্যই বাংলাদেশি হতে হবে। অন্যদেশের নাগরিক এসব ফ্লাইটে আসার অনুমতি পাবেন না।

টিকিট রিজার্ভেশন সংক্রান্ত যেকোনো তথ্যের জন্য ১৩৬০৫ অথবা ০১৭৭৭৭৭৭৮০০-৮০৬ নম্বরে যোগাযোগের জন্য বিশেষভাবে অনুরোধ করা গেল।