খেলাফত মজলিসের যুব সংগঠন হিসেবে ইসলামী যুব মজলিসের আত্মপ্রকাশ

ড: মোস্তাফিজুর রহমান ফয়সল আহ্বায়ক ও তাওহিদুল ইসলাম তুহিন সদস্য সচিব

যুবকদেরকে সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে অগ্রণী ভূমিকা পালন করতে হবে-শায়খুল হাদীস মাওলানা যোবায়ের আহমদ চৌধুরী

ঢাকা, ১০ মার্চ ২০২৩: খেলাফত মজলিসের আমীর শায়খুল হাদীস মাওলানা যোবায়ের আহমদ চৌধুরী বলেন, আজকের যুব সমাজই আগামীর বাংলাদেশের কারিগর। একটি সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে যুবকদেরকে নৈতিকতার আদর্শে বলিয়ান হতে হবে। মাদকাসক্তি ও বেকারত্বের কষাঘাতে জর্জরিত যুব সমাজকে পথের দিশা দিয়ে একটি কল্যাণমুখী সমাজ ও রাষ্ট্র প্রতিষ্ঠায় ইসলামী যুব মজলিস তার আত্মপ্রকাশ ঘটিয়েছে। দেশে একটি আমূল পরিবর্তন আনতে এ যুব সংগঠন ভূমিকা রাখবে। ইসলামী যুব মজলিস এ দেশের যুবকদের একটি নির্ভরযোগ্য আশয়স্থল হবে।

আগামী রমজানকে কেন্দ্র করে বাজারে মুরগী, গরু গোস্ত সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য আবারো বৃদ্ধি করা হয়েছে। সরকার ইতিমধ্যে বিদ্যুতের দাম বৃদ্ধি করেছে। আড়তদার ও মজুদদারদেরকে নিয়ন্ত্রণ করতে সরকার ব্যর্থ হয়েছে। রিজার্ভ ও তহবিল সংকটের কারণে বিভিন্ন উন্নয়ন কার্যক্রম বন্ধ হয়ে যাচ্ছে। প্রয়োজনীয় পণ্য আমদানী ব্যহত হচ্ছে। নির্দলীয় সরকারের অধীনে আগামী নির্বাচন অনুষ্ঠানে সরকারের এখনো পর্যন্ত কোন তৎপরতা লক্ষ্য করা যাচ্ছে না। এভাবে অনিশ্চয়তার মধ্য দিয়ে একটি দেশ চলতে পারে না। জনগণকে ঐক্যবদ্ধ করে দুর্বার গণআন্দোলন গড়ে তুলতে হবে। তিনি আজ ইসলামী যুব মজলিসের আত্মপ্রকাশ উপলক্ষে আয়োজিত যুব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

আজ বায়তুল মোকাররম উত্তর গেইটে সকাল ১০ টায় আয়োজিত খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব ড: মোস্তাফিজুর রহমান ফয়সলের সভাপতিত্বে ও কেন্দ্রীয় যুব বিষয়ক সম্পাদক তাওহীদুল ইসলাম তুহিনের পরিচালনায় অনুষ্ঠিত উক্ত যুব সমাবেশে বক্তব্য রাখেন খেলাফত মজলিসের মহাসচিব ড: আহমদ আবদুল কাদের, নায়েবে আমীর মাওলানা আবদুল বাছিত আজাদ, মাওলানা আহমদ আলী কাসেমী, যুগ্ম মহাসচিব এডভোকেট জাহাঙ্গীর হোসাইন, অধ্যাপক মুহাম্মদ আবদুল জলিল, মুহাদ্দিস শেখ মুহাম্মদ সালাহ উদ্দিন, নির্বাহী সদস্য মাওলানা মুশাহিদ আলী, ঢাকা মহানগরী উত্তর সভাপতি মাওলানা সাইফ উদ্দিন আহমদ খন্দকার, বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি বিলাল আহমদ চৌধুরী, শ্রমিক মজলিসের কেন্দ্রীয় সভাপতি প্রভাষক মুহাম্মদ আবদুল করিম, খেলাফত মজলিস সিলেট মহানগরী সভাপতি মাওলানা তাজুল ইসলাম হাসান,।
উপস্থিত ছিলেন খেলাফত মজলিসের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ সামছুজ্জামান চৌধুরী, সহ-সাংগঠনিক সম্পাদক মুফতি আবদুল হক আমিনী, কেন্দ্রীয় নির্বাহী সদস্য হাজী নুর হোসাইন, আবদুর রাজ্জাক, এডভোকেট শায়খুল ইসলাম, মাওলানা আজিজুল হক, মাওলানা সোহাইল আহমদ, আবুল হোসাইন প্রমুখ।

খেলাফত মজলিসের মজলিসে শূরার সিদ্ধান্ত অনুযায়ী যুব সমাজের নৈতিক অবক্ষয় রোধ, নেতৃত্বের দক্ষতা বৃদ্ধি, তাদেরকে ক্যারিয়ার গাইডলাইন প্রদান এবং একটি কল্যানমুখী সমাজ ও রাষ্ট্র প্রতিষ্ঠায় কার্যকর ভূমিকা পালন করতে ইসলামী যুব মজলিসের আত্মপ্রকাশ ঘটে। আজ খেলাফত মজলিসের আমীর শায়খুল হাদীস মাওলানা যোবায়ের আহমদ চৌধুরী আগামী ডিসেম্বর ২০২৩ পর্যন্ত ইসলামী যুব মজলিসের ১৫ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি ঘোষণা করেন।

আহ্বায়ক: ড: মোস্তাফিজুর রহমান ফয়সল
সদস্য সচিব: তাওহীদুল ইসলাম তুহিন
যুগ্ম সচিব: এডভোকেট মাওলানা শায়খুল ইসলাম
যুগ্ম সচিব: মাওলানা সোহাইল আহমদ

সদস্য:
মাওলানা মনির হোসাইন
মহিউদ্দিন জামিল
মাওলানা আবুল হোসাইন
মাওলানা শাব্বির আহমদ
মাওলানা ফরিদ উদ্দিন
মুহাম্মদ শাহীন
মাওলানা দেওয়ান তানজিল আহমদ
মাওলানা আজিজুল্লাহ আহমদী
সালমান আহমদ
মাওলানা আবু তাহের
মাওলানা জহিরুল ইসলাম

সমাবেশ শেষে এক বর্ণাঢ্য র‌্যালী বায়তুল মোকাররম উত্তর গেইট থেকে শুরু হয়ে পল্টন মোড় হয়ে বিজয়নগরে এসে সমাপ্ত হয়।