বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইফতার মাহফিল অনুষ্ঠিত

মাহে রমজান মানুষকে ইবাদাতের পাশাপাশি মানব কল্যাণে-ও উৎসাহিত করে
———————সাইফুর রহমান খোকন

বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের সাবেক সেক্রেটারি জেনারেল সাইফুর রহমান খোকন বলেন, মাহে রমজান হচ্ছে তাকওয়া অর্জনের মাস। এ মাসে মানুষ বছরের যেকোন সময়ের তুলনায় অধিক ইবাদাতে মশগুল থাকে। মানুষের মাঝে আল্লাহর বিশ্বাস এবং পরকালের ভয় প্রবলভাবে কাজ করে এ মাসে। পাশাপাশি মাহে রমজানে সাওম পালনের মাধ্যমে মানুষের মাঝে অনাহার/অর্ধাহারের কষ্ট অনুভূত হয় ফলে সামর্থ্যের আলোকে মানুষজন ব্যক্তিগতভাবে কিংবা সম্মিলিতভাবে অসচ্ছল পরিবারগুলোকে নানানভাবে সাহায্য সহযোগিতা করে থাকে। মাহে রমজানের এ শিক্ষা সারাবছর নিজেদের জীবনে ধারণ এবং বাস্তবিক জীবনের প্রতিটি ক্ষেত্রে প্রয়োগের আহবান জানান তিনি।

বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা কর্তৃক আজ (০৩ এপ্রিল ২০২৩ তারিখ বিকাল ৫.৩০ মিনিটে) বিশ্ববিদ্যালয়ের সৈয়দ মুজতবা আলী হলে আয়োজিত মাহে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে উপরোক্ত কথাগুলো বলেন তিনি।

সংগঠনের কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদ সদস্য ও শাবিপ্রবি সভাপতি জাকারিয়া হোসাইন জাকিরের সভাপতিত্বে ও শাখা সেক্রেটারি হোসাইন আহমেদ এর সঞ্চালনায় অনুষ্ঠিত ইফতার মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের সিলেট মহানগর সভাপতি লিটন আহমদ জুম্মান, পূর্ব জেলা সভাপতি রুহুল আমিন, ইসলামী যুব মজলিস সিলেট মহানগরীর নির্বাহী সদস্য তাহফিম আহমদ চৌধুরী, নাজমুল ইসলাম।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শাবিপ্রবি’র প্রশিক্ষণ সম্পাদক ছিদ্দিকুর রহমান, বায়তুলমাল সম্পাদক আমিরুল ইসলাম, ক্যাম্পাস কার্যক্রম বিষয়ক সম্পাদক শাহীন মিয়া, পাঠাগার ও সাহিত্য বিষয়ক সম্পাদক রায়হান উদ্দিন, এম.সি কলেজ সভাপতি খালেদ আহমদ, শাবিপ্রবি’র ক্যাম্পাস শাখা সভাপতি শাহ আশরাফুল ইসলাম, বিজ্ঞান অনুষদ সভাপতি রাকিব তালুকদার, সামাজিক বিজ্ঞান অনুষদ সভাপতি রাজন মিয়া, বঙ্গবন্ধু হল সভাপতি সরোয়ার হোসেন প্রমুখ।