নতুন বছর শুরুর আগেই যে গুঞ্জনে বিস্ফোরিত বলিউড, তা হল-অভিনেত্রী দীপিকা পাড়ুকোন নাকি মা হতে চলেছেন!

এমন সন্দেহের পেছনে যে কারণ রয়েছে, তা হল-বলি পরিচালক সঞ্জয়লীলা বানসালির ‘পদ্মাবত’-এর মুখ্য ভূমিকায় অভিনয়ের পর দীপিকাকে আর কোনো সিনেমার কাজ করতে দেখা যায়নি। আর বিয়ের পর দীপিকা এখনও কোনো কাজ শুরু করেননি।

কিন্তু রণবীর সিনেপর্দায় নিয়মিত। বছরের শেষ সপ্তাহে মুক্তি পেল প্রতীক্ষিত বলিউড সিনেমা ‘সিম্বা’। যেখানে নবাগত সারা আলি খানের বিপরীতে অভিনয় করেছেন রণবীর সিং। তাই দীপিকার মা হওয়ার গুঞ্জন রীতিমতো টক অব দ্য টাউনে পরিণত। আর সে কারণেই এ বিষয়ে মুখ খুললেন দীপিকা।

‘পিঙ্কভিলা’-কে দেয়া এক সাক্ষাৎকারে এ বিষয়ে দীপিকা জানান, সেলিব্রেটিদের নিয়ে হঠাৎই এমন সব জল্পনা তৈরি হয়। এতে আপত্তির কিছু নেই। এ নিয়ে নিজের ক্ষোভ প্রকাশেরও কিছু নেই। এর পর তিনি বলেন, আমার অন্তঃসত্ত্বার এই খবরটি একেবারেই মিথ্যা-সত্যি নয়। মাথায় তো সিদুঁর পরেছেন, সন্তান সহসাই নেবেন কী?

এমন প্রশ্নে দীপিকার উত্তর-বিয়ের পর মা হওয়ার প্রসঙ্গ এসেই যায়। আমার অনেক শুভাকাঙ্ক্ষী ইতিমধ্যে সন্তান নিতে পরামর্শ দিয়েছেন। তাই যখন মা হব, তখনই জানবেন। আমার মনে হয় না, সারাক্ষণ একজন মহিলাকে এ বিষয়ে প্রশ্ন করা উচিত। এর আগে রণবীর সিংকে বাবা হওয়ার কথা জিজ্ঞাসা করা হলে রণবীর পুরো বিষয়টি দীপিকার ওপর ছেড়ে দিয়েছিলেন। তিনি বলেছিলেন-বিয়ের শুরু থেকে এখন পর্যন্ত সব সিদ্ধান্ত দীপিকার কথামতো হয়েছে। তাই সন্তান নেয়ার সিদ্ধান্তটাও তারই হোক।

প্রসঙ্গত দীপিকার আগে আরেক বলি অভিনেত্রী আনুশকা শর্মাকে নিয়েও এমন গুঞ্জন রটেছিল। দীপিকা নাকি সবসময় সঠিক সিদ্ধান্ত নেন বলে জানিয়েছিলেন রণবীর। আনুশকা শর্মাও মা হতে চলেছেন বলে একটি খবর ছড়িয়ে পড়েছিল।

পড়ে জানা গেল ভিন্ন খবর, একটি অসুখের কারণে পর্দায় অনিয়মিত ছিলেন এ তারকা। তবে দিপীকার ক্ষেত্রে কোনটি ধরে নেব আমরা সেটা এখন সময়ের ব্যাপার।