নিজস্ব প্রতিবেদক

ঢাকা : গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বীর মুক্তিযোদ্ধা ডা: জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের দপ্তর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু। রোববার (২১ জুন) তিনি গণমাধ্যমকে এতথ্য জানান।

জাহাঙ্গীর আলম মিন্টু বলেন, ২১ জুন প্রথম প্রহর রাত ১২ টা ১২ মিনিটে
বাংলাদেশের শ্রেষ্ঠ সন্তান ও মানবতার ফেরীওয়ালা ডাঃ জাফরুল্লাহ চৌধুরী আমাকে ফোন করে বলেন, তার অসুস্থ্য অবস্থায় হাসপাতালে বসে নিজহাতে লেখা, ‘করোনা বনাম বিশ্ব পুঁজিবাদ
:২০২০-২১ বাংলাদেশ বাজেট’ লিখছেন।

মিন্টু জানান, ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্বাস্থ্যের অবস্থা স্থিতিশীল তবে গত পরশু বেশি কথা বলার কারণে গলার স্বর কমেছে। নিয়মিত চিকিৎসা নিচ্ছেন।
নিয়মিত খাওয়া দাওয়া করছেন আর লেখালেখি নিয়ে ব্যস্ত।

তিনি বলেন, ডা: জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থা স্থিতিশীল সবদিক দিয়ে ২০ জুনের চাইতে কিছুটা উন্নতি।ফুসফুসের সংক্রমণ গতকালের চাইতে আরো কমছে। নিয়মিত এন্টিবায়োটিক দিতে হচ্ছে। শারীরিক অবস্থা গতকালের চাইতে আরো বেশ উন্নতি। নিয়মিত কিডনি ডাইলোসিস করছেন।অক্সিজেন প্রয়োজন হয়না তবে গলার ব্যাথার জন্য কথা বলতে কষ্ট হচ্ছে তবে উন্নতির দিকে। তাঁর শরীরে করোনা ভাইরাস ইনফেকশন নাই তবে নতুন ব্যাকটেরিয়া ইনফেকশন অনেক কমছে। তাঁকে আরো বেশ কিছুদিন দিন হাসপাতালে থেকে চিকিৎসা নিতে হবে।

তিনি দেশবাসীর নিকট দ্রুত সুস্থ্য হওয়ার জন্যে দোয়া কামনা করেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বর্তমানে তাঁর নিজের স্থাপিত প্রতিষ্ঠান গণস্বাস্থ্য নগর হাসপাতালে-অধ্যাপক ডা. ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) মামুন মোস্তাফি এবং অধ্যাপক ডা. নাজিব মোহাম্মদ এর তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছেন।

বাংলাদেশ সময় : ১৯৫৫ ঘণ্টা, জুন ২১, ২০২০