বিনোদন ডেস্ক:

আসছে বছরে ভালোবাসা দিবস উপলক্ষে নন্দিত পরিচালক দেওয়ান নাজমুল নির্মাণ করছেন সিনেমা ‘তোরে কত ভালোবাসি’। প্রায় এক বছর গবেষণার পর সিনেমাটি নির্মাণ করছেন তিনি।

সিনেমাটি নির্মিত হচ্ছে ১৯৪২ সালের পটভূমিকায়। তৎকালীন সময়ে সমাজের বিভিন্ন ব্যাধি,দ্বন্দ্ব,ঘাত-প্রতিঘাত আর ত্রিভূজ প্রেমের একটি পরিচ্ছন্ন গল্প নিয়ে সিনেমাটি নির্মাণ করছেন দেওয়ান নাজমুল। এতে জুটি হয়েছেন নবাগত রোহিত ও রুশা।

সিনেমাটি প্রসঙ্গে পরিচালক দেওয়ান নাজমুল বলেন, অনেক গবেষণা করে সিনেমাটির নির্মাণ কাজ শুরু করি। এরজন্য আমাকে সাওতাল এলাকাসহ উপজাতি এলাকাগুলো ঘুরে তাদের জীবনযাত্রা, সংস্কৃতি, ভাষা এবং সামাজিক কাঠামো সম্পর্কে জানতে হয়েছে। সিনেমাটির পটভূমি ১৯৪২ সাল, তখন এই উপমহাদেশের রাজনৈতিক চালচিত্র ছিল অনেকটাই সংকটাপন্ন। একদিকে দ্বিতীয় বিশ্বযুদ্ধের মধ্যেই চলছিল ব্রিটিশ বিরোধী ‘ভারত ছাড়’ আন্দোলন। আরেকদিকে ছিল ব্রিটিশদের দমন-পীড়ন। এরমধ্যেই মানুষকে বাঁচতে হয়েছে, ভালোবাসতে হয়েছে। এসবকিছুই সিনেমাটিতে উপজীব্য করে তোলা হয়েছে।

তিনি আরও বলেন, বর্তমান প্রজন্মের রুচি আর ভালোবাসার কথা মাথায় রেখেই সিনেমাটি নির্মাণ করছি। আশাকরি সব শ্রেণীর দর্শকদের ভালো লাগবে। সিনেমাটির কিছু দৃশ্যের কাজ বাকী আছে। শীঘ্রই সেগুলোর কাজ শেষ করা হবে।

সিনেমাটির কাহিনি বিন্যাস করেছেন পরিচালক নিজেই। গান, চিত্রনাট্য এবং সংলাপও তিনি নিজেই লিখেছেন। আসছে বছরের ভালোবাসা দিবসে সিনেমাটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।